শহর
- মহিউদ্দিন মহীয়ার ৩০-০৪-২০২৪

শহরের রাস্তা দিয়ে
চলে নানান রকম গাড়ি
সে গাড়িতে রয়েছে
নানান রকম যাত্রী
নানান রকম যাত্রী
নানান রকম কথা
তার মাঝে হয়ে যাই
পরিচয়ের মাত্ৰা

অবাক কোলাহলে
মানুষ অতিষ্ট হয়েছে
সেখানে অনেকে
সাগরে ডুব দিয়েছে

কেও কাউকে চেনেনা
জানেনা কোথাকার কে
কথা হতে এসেছে সে

এই হলো শহরের কথা
শুনে যায় তোমরা
গ্রামে রয়েছে যারা
শান্তি পাবে তারা

একে ওপরের খবর নিয়ে
বলে ভাই কেমনে চলে
দিন বুঝি যায় ভালো
খবর দিয়ে যেও
তোমার দুঃখে পাশে থেকে
করবো মোর ধন্য
তোমার দুঃখে হাত বাড়িয়ে
থাকবো আজীবন পাশে

একেক জাগায় একেক নিয়ম
চলে যখনি
কোথাও গিয়ে সুখ পাইনা
মানুষ গুলি
সুখের জন্য পাগল পৰ
মানুষ যারা
সুখের জন্য যেতে চাই
দুনিয়া ছাড়া স্বর্গ পাওয়া

কেও বলে স্বর্গ কেও বলে জান্নাত
নেয় কোনো ভেদাভেদ
এক স্রষ্টার করুনা মহান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।